ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩ ৮:১১ এএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৮২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও একটি প্রাইভেট কার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় চালককে আটক করা হয়।

আটককৃত প্রাইভেট চালক হলেন,টেকনাফ পৌরসভার ২নং ওয়ার্ড পুরান পল্লান পাড়ার রহমত উল্লাহর ছেলে মোঃ ইসামঈল (২৫)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক
লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো জানান, মঙ্গলবার (১৯ ডিসেম্বর)
দুপুরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর দায়িত্বপূর্ণ মেরিন ড্রাইভ অথবা টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া, হোয়াইক্যং, খুরেরমুখ এবং শীলখালী চেকপোস্টে যানবাহন তল্লাশী কার্যক্রমে নজরদারী বৃদ্ধি করা হয়। কিছুক্ষণ পর টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি প্রাইভেটকার শীলখালী অস্থায়ী চেকপোস্টের নিকট আসলে তা তল্লাশীর জন্য থামানো হয়। পরবর্তীতে উক্ত প্রাইভেটকারটি তল্লাশীকালীন প্রাইভেটকার চালকের আচরণ সন্দেহজনক এবং পূর্ব থেকেই প্রাপ্ত বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন প্রাইভেটকার মিলে যাওয়ায় চালককে চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী এবং জিজ্ঞাসাবাদ করা হয়। পরবর্তীতে উক্ত চালকের স্বীকারোক্তিতে প্রাইভেট কারের পিছনের সীটের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ২২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটককৃত আসামীর নিকট হতে একটি মোবাইল ফোন জব্দ করা হয়। অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে উক্ত প্রাইভেট কারটিও আটক করা হয়।

এছাড়া অপরদিকে একইদিনে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক ১ কিলো মিটার উত্তর-পূর্ব দিকে মেজজির জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল উক্ত এলাকায় গমন করে দুইটি ভাগে বিভক্ত হয়ে একটি টহলদল কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে এবং অপর একটি টহলদল নাফনদীতে নৌ টহলরত অবস্থায় থাকে। কিছুক্ষণ পর পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল চারজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে সীমান্তের শূণ্য লাইন অতিক্রম করে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মেজজির জোড়া নামক এলাকার দিকে আসতে দেখে। এ সময় উভয় টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিগণ নৌকা হতে লাফ দিয়ে দ্রুত সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ঘটনাস্থলে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে নৌকার পাটাতনের ভিতর লুকায়িত অবস্থায় ১টি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়। পরবর্তীতে টহলদল উক্ত এলাকায় সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

বিজিবির অধিনায়ক আরো জানান,আটককৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, প্রাইভেটকার এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

পাঁচ বছর জনগণের পাশে থাকায় এবারও জনপ্রিয়তার শীর্ষে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারো ভাইস চেয়ারম্যান প্রার্থী বেবী

           নিজস্ব প্রতিবেদক : গরীব-মেহনতী মানুষের জনদরদী হিসেবে পরিচিত, পরোপকারী, ন্যায়পরায়ণ গুণাবলীর অধিকারী, মহিলা নেত্রী ...

টেকনাফে বিজিবির অভিযানে ১০হাজার ইয়াবাসহ মোটরসাইকেল জব্দ,আটক-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শীলখালি চেকপোস্টে মোটরসাইকেল তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ ...

নাফ নদীর ওপারে মর্টারশেলের বিকট শব্দ কাঁপছে টেকনাফ

         আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ পৌরসভা সীমান্তের নাফ নদীর ওপারে মিয়ানমারের রাখাইনে দেশটির সশস্ত্র বাহিনী ও ...